ময়মনসিংহসোমবার , ৫ ডিসেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক শেখ আব্দুর রহমানের ১০ম মৃত্যুবার্ষিকী কাল

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ৫, ২০২২ ৩:৪৬ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহের গৌরীপুরে বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সংবাদপত্র এজেন্ট শেখ আব্দুর রহমানের ১০ম মৃত্যুবার্ষিকী আগামীকাল মঙ্গলবার (৬ ডিসেম্বর)। তিনি ১৯৭৭ সালে সংবাদপত্রের ব্যবসার পাশাপাশি সাংবাদিকতা পেশায় নিয়োজিত হন। ৮০’র দশকে গৌরীপুর উপজেলাসহ পার্শ্ববর্তী বিভিন্ন এলাকায় তিনি ছিলেন পত্রিকার একমাত্র এজেন্ট। ১৯৮১ সালে গৌরীপুর প্রেসক্লাব প্রতিষ্ঠায় অগ্রনী ভূমিকা পালন করেন তিনি।
এ উপলক্ষে গৌরীপুর প্রেসক্লাবের উদ্যোগে এদিন বাদ আছর মরহুমের আত্মার মাগফেরাত কামনায় দোয়া-মাহফিলের আয়োজন করা হয়েছে।

শেখ আব্দুর রহমানের জীবদ্দশায় সাপ্তাহিক এশিয়া, সাপ্তাহিক পরিধি, দৈনিক আজাদ, দৈনিক কৃষান, দৈনিক কালবেলা, দৈনিক সমাচার ও আজকালের খবরসহ অসংখ্য সংবাদপত্রের নিজস্ব সংবাদদাতা হিসাবে সুনামের সাথে কাজ করেন। গৌরীপুর প্রেসক্লাবের পাশাপাশি তিনি সাংবাদিক সমিতি, সাংবাদিক সংস্থা গৌরীপুর উপজেলা শাখার সভাপতির দায়িত্ব পালন করেন। গৌরীপুর রেলওয়ে জংশনে প্রতিষ্ঠা করেন নার্গিস রেলওয়ে গ্রন্থ বিতান। বর্তমানে এটি রহমান রেলওয়ে বুক স্টল নামে নামকরন করা হয়েছে।
এছাড়া গৌরীপুর উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদ গঠনে অগ্রণী ভূমিকা পালন করেন তিনি। ২০১২ সনের ৬ ডিসেম্বর মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে তিনি এক স্ত্রী, এক ছেলে, চার মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।
মরহুম শেখ আব্দুর রহমান গৌরীপুর প্রেসক্লাবের সদস্য সচিব দৈনিক আমাদের সময় পত্রিকার গৌরীপুর প্রতিনিধি মশিউর রহমান কাউসারের পিতা।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com