ময়মনসিংহসোমবার , ২৬ জুন ২০২৩

বিএনপি দেশবিরোধী গভীর ষড়যন্ত্রে লিপ্ত: মতিয়া চৌধুরী

অনলাইন ডেস্ক
জুন ২৬, ২০২৩ ১২:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা মতিয়া চৌধুরী বলেছেন, বিএনপি দেশবিরোধী গভীর ষড়যন্ত্রে লিপ্ত। দলটি বৈধ পথে কখনও ক্ষমতায় আসেনি। বঙ্গবন্ধুকে হত্যা ও সংবিধান লঙ্ঘন করে জিয়া ক্ষমতায় এসেছিল।

এখন নেতাবিহীন বিএনপি জনসমর্থন হারিয়ে অপপ্রচার চালাচ্ছে। বিদেশিদের কাছে ধরনা দিয়ে তারা দাবি আদায় করতে চায়। কিন্তু শেখ হাসিনা জাতির পিতার কন্যা। তাঁকে ভয় দেখিয়ে অসাংবিধানিক কোনো কিছু করা যাবে না। নিয়ম অনুযায়ী নির্বাচন হবে। কেউ বাধা দিতে পারবে না।

শনিবার (২৪ জুন) শেরপুরের নকলা উপজেলার উরফা ইউনিয়নে ঈদুল আযহা উপলক্ষে প্রাথমিক, ইবতেদায়ি, মাধ্যমিক স্কুল ও মাদরাসা শিক্ষার্থীদের আর্থিক প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন৷

মতিয়া চৌধুরী বলেন, শেখ হাসিনা রাষ্ট্রক্ষমতায় থাকলে দেশ এগিয়ে যায়, দেশের মানুষের উন্নতি হয়। করোনাভাইরাস সারা পৃথিবীর অর্থনীতি কাবু করে ফেলেছিল। কিন্তু প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের অর্থনীতি কাবু হয়নি।

আওয়ামী লীগের নেতৃত্বে বিগত ১৩ বছরে দেশে দারিদ্র্য কমেছে উল্লেখ করে তিনি বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ দেশের দায়িত্বভার নেওয়ার সময় দারিদ্র্যের হার ছিল ৪১ ভাগ। বর্তমানে তা নেমে এসেছে ১৮ ভাগে। অতিদরিদ্র মানুষের সংখ্যাও ৫ ভাগে নেমেছে। প্রধানমন্ত্রী দেশের ঠিকানাবিহীন মানুষকে জমিসহ পাকাঘর করে দিয়েছেন। বছরের প্রথম দিন তিনি শিক্ষার্থীদের হাতে কোটি কোটি নতুন বই তুলে দেন। বিশ্বের কোথাও এমন নজির পাওয়া যাবে না।

উরফা ইউনিয়নের প্রাথমিক ও এবতেদায়ীর তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণীর শীর্ষ ২০ শিক্ষার্থীসহ মাধ্যমিক স্কুল ও মাদরাসার ষষ্ঠ, সপ্তম, অষ্টম ও নবম শ্রেণীর ৭০০ শিক্ষার্থীকে নগদ ১ হাজার টাকা করে আর্থিক প্রণোদনা বিতরণ করেন মতিয়া চৌধুরী। পরে তিনি নালিতাবাড়ি উপজেলার ১২ ইউনিয়ন ও একটি পৌরসভার ৯ হাজার ৭৫৬ শিক্ষার্থীকে নগদ ১ হাজার টাকা করে ৯৭ লাখ ৫৬ হাজার টাকা বিতরণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নকলা উপজেলা আওয়ামী লীগ সভাপতি আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন, পৌর মেয়র হাফিজুর রহমান লিটনসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

 

জিএন/এস

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com