ঢাকাশনিবার , ৮ জুলাই ২০২৩

লজ্জার হারে সিরিজ হাতছাড়া বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক
জুলাই ৮, ২০২৩ ১১:৫১ অপরাহ্ণ
Link Copied!

আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ১৪২ রানের বড় ব্যবধানে হেরে সিরিজ খোয়ালো বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে অপ্রত্যাশিতভাবে হারে বাংলাদেশ। সিরিজে সমতা আনার লক্ষ্য নিয়ে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নেমেছিল টাইগাররা। সিরিজে সমতার আনার লক্ষ্যে টস জিতে আফগানদের ব্যাটিংয়ে পাঠায় লিটন দাস।

প্রথমে ব্যাট করে দুই ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরানের সেঞ্চুরিতে বাংলাদেশকে ৩৩২ রানের বড় লক্ষ্য ছুঁড়ে দেয় আফগানিস্তান। সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮৯ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

৩৩২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ১৫ রানে লিটনকে সাজঘরে ফেরান আফগান পেসার ফজলহক ফারুকি। ১৫ বলে ১৩ রান করে ফিরে যান লিটন। লিটনের বিদায়ের পর ক্রিজে আসেন নাজমুল হাসান শান্ত।

শান্তকে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন নাইম হাসান। তবে ফের উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ২০ রানে ৫ বলে মাত্র ১ রান করে আউট হন শান্ত। এরপর দলীয় ২৫ রানে ওপেনার নাইমের উইকেট হারায় বাংলাদেশ।

এরপর হৃদয়কে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন সাকিব। তবে রশিদের ঘুর্ণিতে ৪০ রানের জুটি ভাঙে। দলীয় ৬৫ রানে ৩৪ বলে ১৬ রান করে আউট হন হৃদয়।

এরপর দ্রুতই আরও দুই উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। সাকিব ২৯ বলে ২৫ ও আফিফ রানের খাতা না খুলেই সাজঘরে ফিরে যান।

এরপর মেহেদি মিরাজকে সঙ্গে নিয়ে কিছুটা প্রতিরোধ গড়েন মুশফিকুর রহিম। মিরাজকে সঙ্গে নিয়ে ৮২ রানের জুটি গড়েন মুশফিক। নিজের সাবলীল ব্যাটিংয়ে অর্ধশতক পূরণ করেন তিনি। তবে দলীয় ১৫৯ রানে মিরাজের উইকেট হারায় বাংলাদেশ। ৪৮ বলে ২৫ রান করে আউট হন তিনি।

এরপর ক্রিজে এসেই সাজঘরে ফিরে যান হাসান মাহমুদ। এরপর দলীয় ১৮৯ রানে মুশফিক আউট হলে শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস। মুশফিক ৮৫ বলে ৬৯ রান করেন। এই জয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিজেদের করে নিলো আফগানরা।

 

জিএন/এইচ

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর,খবরের পিছনের খবর সরাসরি জানাতে যোগাযোগ করুন। আপনার তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

মোবাইলঃ +8801717-785548, +8801518-463033

ইমেইলঃ news.gouripurnews@gmail.com