ময়মনসিংহবৃহস্পতিবার , ৬ জুলাই ২০২৩

সামদানী সুমন ফুটবল টুর্নামেন্টে ব্যতিক্রমী পুরস্কার নজর কেড়েছে সবার

মশিউর রহমান কাউসার
জুলাই ৬, ২০২৩ ৫:৪২ অপরাহ্ণ
Link Copied!

ফুটবল টুর্নামেন্টে কৃতি খেলোয়ারদের মাঝে পুরস্কার হিসেবে বিতরণ করা হয় গ্রাম বাংলার বিলুপ্ত ঐতিহ্যের কুপি বাতি হারিকেন, পাদুকা হিসেবে ব্যবহৃত কাঠের তৈরী খড়ম ও জনপ্রিয় রেডিও। ম্যান অব দ্য টুর্নামেন্ট, ম্যান অব দ্য ফাইনাল ম্যাচ ও সর্বোচ্চ গোলদাতা খেলোয়ারগণ পেলেন এসব পুরস্কার। এছাড়া অংশগ্রহনকারী সকল খেলোয়ারকে প্রদান করা হয় জায়নামাজ ও টুপি। ফুটবল টুর্নামেন্টে এ ব্যতিক্রমী পুরস্কার বিতরণের ঘটনা স্থানীয় শত শত ফুটবল প্রেমী দর্শকদের নজর কেড়েছে।

ময়মনসিংহের গৌরীপুরে মুখুরিয়া গ্রামে বুধবার (৫ জুলাই) সন্ধ্যায় সামদানী সুমন ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে কৃতি খেলোয়ারদের মাঝে এসব পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি প্রবীণ আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি। ময়মনসিংহ জেলা পরিষদ সদস্য ও কেন্দ্রিয় স্বেচ্ছাসেবকলীগের সদস্য গোলাম সামদানী খান সুমনের সার্বিক ব্যবস্থাপনায় ঈদুল আযহা উপলক্ষে চল্লিশোর্ধ্ব খেলোয়ারদের অংশগ্রহনে এ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়। এ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দলকে পুরস্কার হিসেবে এলইডি টিভি ও রানার্সআপ দলকে দেয়া হয় বাই-সাইকেল।

স্থানীয় মুখুরিয়া সিদ্দিকীয় নুরানী ও হাফিজিয়া মাদ্রাসা মাঠে উৎসবমুখর পরিবেশে ১ জুলাই শুরু হওয়া এ টুর্নামেন্টে স্থানীয় ৮টি দল অংশগ্রহন করে। ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন মুখুরিয়া মুনশী একাদশ ও রানার্সআপ হয়েছে সিংরাউন্দ একাদশ। এতে ম্যান অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত সাবেক ফুটবলার সাঈদ আহমেদ হারুন পুরস্কার হিসেবে পান হারিকেন। ম্যান অব দ্য ফাইনাল নির্বাচিত পৌর কাউন্সিলর আব্দুর রউফ মোস্তাকীম পুরস্কার পেয়েছেন রেডিও ও সর্বোচ্চ গোলদাতা পৌর কাউন্সিলর জিয়াউর রহমান জিয়া পুরস্কার পান খড়ম।

এ টুর্নামেন্ট আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন ময়মনসিংহ জেলা পরিষদ সদস্য গোলাম সামদানী খান সুমন। খেলায় রেফারির দায়িত্ব পালন করেন ফাহিম আহমেদ। সহকারী রেফারি ছিলেন আরিফ ও রুবেল। ধারাভাষ্যে ছিলেন আওয়ামী লীগ নেতা ডাঃ শহিদুল ইসলাম।

ফাইনাল খেলায় অতিথি ছিলেন পৌর কাউন্সিলর সাদেকুর রহমান সাদেক, আরিফুল ইসলাম ভূইয়া এনাম, দেলোয়ার হোসেন বাচ্চু, আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল হক মাস্টার, স্বেচ্ছাসেবক লীগ নেতা ইমতিয়াজ সুলতান জনি, মাহমুদুল হাসান মাসুদ, সাবেক ছাত্রলীগ নেতা আলী জাহান প্রমুখ।

ইমেইলঃ news.gouripurnews@gmail.com