ময়মনসিংহশনিবার , ১৯ আগস্ট ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ঈশ্বরগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচির ১১৬ বস্তা চাল জব্দ

রতন ভৌমিক
আগস্ট ১৯, ২০২৩ ৮:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচির ৩হাজার ৪শ ৮০ কেজি (১১৬ বস্তা) চাল জব্দ করা হয়েছে।

গত শুক্রবার (১৮ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার উচাখিলা বাজারের একটি গোডাউন ও দোকান থেকে এসব চাল জব্দ করেন উপজেলা উপ-খাদ্য পরিদর্শক মো. আনোয়ার হোসেন।

আনোয়ার হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উচাখিলা বাজারের আনিস মিয়া ও মানিক মিয়ার গোডাউন থেকে ৩০ কেজি ওজনের ১০৫ বস্তা, আব্দুস সাত্তারের দোকান থেকে ৮ বস্তা চাল জব্দ করা হয়। এ ছাড়াও খাদ্যবান্ধব কর্মসূচির তিন বস্তা চাল কিনে রিকশায় বাড়ি ফিরছিলেন এক লোক। অভিযানের খবরে ওই লোক তিন বস্তা চাল রাস্তায় ফেলে রেখেই চলে যান। পরে ওই চালসহ মোট ১১৬ বস্তা চাল জব্দ করা হয়। তিনি বলেন, জব্দকৃত ১১৬ বস্তা চাল সরকারি খাদ্যগুদামে নেওয়া হয়েছে। অভিযান হবে এমন খবর পেয়ে অসাধু ব্যবসায়ীরা পালিয়ে যাওয়ায় কাউকে করা সম্ভব হয়নি। ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

ইউপি চেয়ারম্যান আনোয়ারুল হাসান খান সেলিম বলেন, এতোগুলো বস্তা একসাথে কিনে এনে জমা করা রাখা বিষয়টি সন্দেহজনক। এমনো হতে পারে কোন ডিলার এর সাথে সম্পৃক্ত থাকতে পারে। তিনি বিষয়টি তদন্ত পুর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তার নিকট জোর দাবি জানান।

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. হাফিজা জেসমিন বলেন, বিষয়টি জানার পর চাল উদ্ধারের নির্দেশনা দেওয়া হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

জিএন/এইচ

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর,খবরের পিছনের খবর সরাসরি জানাতে যোগাযোগ করুন। আপনার তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

মোবাইলঃ +8801717-785548, +8801518-463033

ইমেইলঃ news.gouripurnews@gmail.com