ময়মনসিংহসোমবার , ২১ আগস্ট ২০২৩

ময়মনসিংহে বিএনপির ১৪ নেতা জেলহাজতে

অনলাইন ডেস্ক
আগস্ট ২১, ২০২৩ ১০:১৭ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহ জেলার চারটি উপজেলা থেকে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ১৪ নেতাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ও সংশ্লিষ্ট থানা পুলিশ।

সোমবার (২১ আগস্ট) বিকেলে বিস্ফোরক, ভাঙচুর ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক পৃথক মামলায় তাদের কারাগারে পাঠানো হয়।

এর আগে রোববার (২০ আগস্ট) রাতে জেলার কোতোয়ালি, গৌরীপুর, ঈশ্বরগঞ্জ, ভালুকা ও পাগলা থানায় পৃথক অভিযান চালিয়ে পুলিশ তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন- গৌরীপুর থেকে উত্তর জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির খান, উপজেলা বিএনপি নেতা মাহমুদুল ওয়াহাব মনির, পাগলা থানা বিএনপির নেতা ফরিদ খান, যুবদল নেতা ফারুক খান, ছাত্রদল নেতা আবদুল্লাহ খান, কোতোয়ালি থেকে যুবদল নেতা বিপ্লব হোসেন রবি, জামিলুর রহমান ও সোহেল ইসলাম, ভালুকা থেকে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শাখাওয়াত হোসেন পাঠান, উপজেলা শ্রমিকদলের সদস্য উজ্জ্বল মিয়া ও ভরাডোবা ইউনিয়ন বিএনপির সদস্য আব্দুলাহ আল মেহেদী দুলাল এবং ঈশ্বরগঞ্জের বিএনপি নেতা আব্দুল মালেক, যুবদল নেতা খাইরুল আলম সোহাগ ও তৌফিকুল ইসলাম তারেক।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দসহ সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা জানান, গ্রেপ্তারকৃতরা বিস্ফোরক, ভাঙচুর ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলার আসামি।

তবে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. মোতাহার হোসেন তালুকদার বলেন, সরকারের পদত্যাগের দাবিতে বিএনপির এক দফার আন্দোলন চলছে। মূলত এ আন্দোলনের মাঠে দলীয় নেতাকর্মীদের মধ্যে ভীতি সৃষ্টি করার জন্য এ গণগ্রেপ্তার চালানো হয়েছে। আমরা এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সঙ্গে গ্রেপ্তারকৃত নেতাদের অবিলম্বে মুক্তি চাই। অন্যথায় রাজপথে আন্দোলনের মাধ্যমে সরকারকে কঠোর জবাব দেওয়া হবে।

জিএন/এইচ

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com