ময়মনসিংহরবিবার , ২৭ আগস্ট ২০২৩

২৭ টাকার ইউরিয়া সার বিক্রি হচ্ছে ৩০ টাকা কেজিতে !

স্টাফ রিপোর্টার
আগস্ট ২৭, ২০২৩ ৭:০৩ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহের গৌরীপুরে ২৭ টাকা দরের ইউরিয়া সার খুচরা সার ব্যবসায়ীরা স্থানীয় কৃষকের কাছে বিক্রি করছেন ৩০ টাকা কেজিতে। নির্ধারিত মুল্যের চেয়ে বেশি দামে সার বিক্রির ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ করেছেন ইউএনও’র কার্যালয়ের সহকারী প্রশাসনিক কর্মকর্তা মোঃ রইছ উদ্দিন। এ অভিযোগের প্রেক্ষিতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
লিখিত অভিযোগে জানা গেছে- গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সহকারী প্রশাসনিক কর্মকর্তা মোঃ রইছ উদ্দিন শনিবার (২৬ আগস্ট) স্থানীয় ডৌহাখলা বাজারে খুচরা সার ডিলার চয়ন সরকারের দোকানে গিয়ে ৫ কেজি ইউরিয়া সার কিনেন। এময় সার বিক্রিতা তার কাছ থেকে ৫ কেজি সারের দাম ১৩৫ টাকার স্থলে ১৫০ টাকা রাখেন। সারের অতিরিক্ত মুল্য রাখার ঘটনায় তখন কথাকাটির এক পর্যায়ে সার দোকানদার রইছ উদ্দিনের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন।

নির্ধারিত মুল্যের চেয়ে অতিরিক্ত মুল্যে সার বিক্রির ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিতভাবে অভিযোগ করেছেন মোঃ রইছ উদ্দিন ।

খুচরা সার ডিলার চয়ন সরকার মোঃ রউছ উদ্দিনের অভিযোগকে বানোয়াট ও মনগড়া উল্লেখ করে বলেন- তার কাছে নির্ধারিত মুল্যেই সার বিক্রি করা হয়েছে। এসময় তাকে একটি ভাউচার দেয়া হয়েছে।

এ প্রতিনিধির ০১৭১৭-৭৮৫৫৪৮ এই মোবাইল নম্বরটি বøক করে রাখায় এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের (০১৭৩৩-৩৭৩৩৪৮) বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা কৃষি অফিসার নিলুফার ইয়াসমিন (ভারপ্রাপ্ত) জানান- এ অভিযোগের প্রেক্ষিতে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে রিপোর্ট পর্যালোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com