ময়মনসিংহবুধবার , ২৭ সেপ্টেম্বর ২০২৩

মদনে সাত গ্রামের মানুষের দফায় দফায় সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

অনলাইন ডেস্ক
সেপ্টেম্বর ২৭, ২০২৩ ১২:২০ পূর্বাহ্ণ
Link Copied!

নেত্রকোণার মদনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাত গ্রামের লোকজনের মধ্যে তিন ঘণ্টাব্যাপী সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার নায়েকপুর ইউনিয়নের জনতা বাজারের পাশের কৃষি জমিতে দফায় দফায় এ সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের অর্ধশতাধিক লোকজন আহত হয়েছেন।

চার গ্রামের আহত রফিক, গণি মিয়া ও সিয়ামের অবস্থা আশঙ্কাজনক থাকায় উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত আছিরুল, নয়ন, রমজান, মনিরকে মদন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপরদিকে, তিন গ্রামের আহত পারভেজ, ইনছান, নিজাম উদ্দিন, হারুন, মাছুম আলী, ইরান উদ্দিন ও সেলিমকে পাশের উপজেলা তাড়াইল হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি ২৫-৩০ জন স্থানীয় পল্লী চিকিৎসকের চিকিৎসা নিয়েছেন।

স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা গেছে, জমি দখল ও আধিপত্য বিস্তার নিয়ে নায়েকপুর ইউনিয়নে দুটি গ্রুপ সৃষ্টি হয়। নোয়াগাও, পাছআলমশ্রী, বাউশা, তালুককানাই (একগ্রুপ) গ্রামের সঙ্গে দীর্ঘদিন ধরে পাশের গ্রাম আলমশ্রী, দেওয়ানপাড়া ও মাখনার (অপর গ্রুপ) বিরোধ চলে আসছিল। এ নিয়ে এলাকায় বার বার উত্তেজনা দেখা দেয়।

এর আগেও দু’পক্ষের মাঝে কয়েকটি মারধরের ঘটনা ঘটে। পরিস্থিতি স্বাভাবিক করতে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা দু’পক্ষের বিবাদ নিষ্পত্তি করার আপ্রাণ চেষ্টা করেও ব্যর্থ হন। আগের ঘটনার জেরেই মঙ্গলবার সকালে দু’পক্ষের হাজার হাজার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ান।

মদন থানার ওসি মুহাম্মদ তাওহীদুর রহমান জানান, আধিপত্য বিস্তার নিয়ে নায়েকপুর ইউনিয়নে দীর্ঘদিন ধরে উত্তেজনা চলে আসছিল। মঙ্গলবার সকালে দু’পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

জিএন/এইচ

ইমেইলঃ news.gouripurnews@gmail.com