ময়মনসিংহরবিবার , ১৪ জানুয়ারি ২০২৪

চলমান শৈত্যপ্রবাহের মধ্যেই বৃষ্টির পূর্বাভাস

অনলাইন ডেস্ক
জানুয়ারি ১৪, ২০২৪ ১২:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

জানুয়ারির মধ্যভাগে সারাদেশের ওপর দিয়ে বয়ে চলা শৈত্যপ্রবাহের মধ্যে আরেক দুঃসংবাদ দিয়েছে আবহাওয়া অফিস।

শনিবার আবহাওয়ার বর্ধিত পাঁচ দিনের পূর্বাভাসে বলা হয়েছে, বয়ে চলা শৈত্যপ্রবাহের মধ্যেই হতে পারে বৃষ্টি। এতে তাপমাত্রা আরো কমতে পারে।

এদিকে শনিবার সকালে ঢাকার সর্বনিম্ন ১৩.৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আরও ২-৩ দিন শীতের এই প্রকোপ থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

পূর্বাভাসে বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চলে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িক ভাবে বিঘ্ন ঘটতে পারে।

আবহাওয়া দফতরের তথ্যমতে, দেশের উত্তরাঞ্চল রাজশাহী, পাবনা, নওগাঁ, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া এবং রংপুর বিভাগসহ দেশের বিভিন্ন এলাকার ওপর দিয়ে বয়ে চলা শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে। এ কারণে দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে। দেশের কোথাও কোথাও দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

 

জিএন/এইচ

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com