ময়মনসিংহশনিবার , ১৩ জানুয়ারি ২০২৪

ময়মনসিংহ-৩ আসনে বিজয়ী নৌকার নিলুফার আনজুম পপি

হলি সিয়াম শ্রাবণ
জানুয়ারি ১৩, ২০২৪ ৬:৫৫ অপরাহ্ণ
Link Copied!

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ আসনে ১ হাজার ৯২৫ ভোটের ব্যবধানে বেসরকারিভাবে এমপি নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট নিলুফার আনজুম পপি (নৌকা)।

তিনি এ আসনে মোট ৯২টি ভোট কেন্দ্রে ভোট পেয়েছেন ৫৪ হাজার ৪৯১ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা পান ৫২ হাজার ৫৬৬ ভোট।

শনিবার (১৩ জানুয়ারি) ভালুকাপুর স্থগিত ভোট কেন্দ্রে সুষ্ঠভাবে অনুষ্ঠিত হয়েছে। এ কেন্দ্রে ভোট সংখ্যা ছিল ৩ হাজার ৩২ ভোটের মধ্যে কাস্টিং হয়েছে ১ হাজার ৬৭৬ ভোট। তার মধ্যে নৌকা প্রতীক পায় ১ হাজার ২৯৫ ভোট, ট্রাক প্রতীক পায় ৩৫৫ ভোট ও অন্য প্রার্থীরা পান ১১ ভোট। বাতিল হয়েছে ১৫ ভোট। বিষয়টি নিশ্চিত করেছেন ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মুহম্মদ মোশারফ হোসেন।

এদিকে ভালুকাপুর ভোট কেন্দ্রে ভোট গণনা শেষে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এডভোকেট নিলুফার আনজুম পপিকে বেসরকারি ভাবে বিজয়ী ঘোষণা করেন এ আসনের রিটার্নিং কর্মকর্তা ও ময়মনসিংহ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।

প্রসঙ্গত, ৭ জানুয়ারি ময়মনসিংহ-৩ আসনে মোট ৯২টি ভোট কেন্দ্রের মধ্যে ৯১টি ভোট কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়। স্থানীয় নৌকার সমর্থকদের হামলা, ভাংচুর ও ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় ভালুকাপুর উচ্চ বিদ্যালয়ের ভোট কেন্দ্রটি স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন। ৯১ টি ভোট কেন্দ্রে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এডভোকেট নিলুফার আনজুম পপি (নৌকা) প্রতীকে পান ৫৩ হাজার ১৯৬ ভোট ও স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা ‘ট্রাক’ প্রতীকে ৫২ হাজার ২১১ ভোট। তাঁদের দু’জনের হাড্ডাহাড্ডি লড়াইয়ে ভোটের ব্যবধান ছিল ৯৮৫ ভোট। এ আসনে অন্য সাতজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী জামানত হারিয়েছেন। ১৩ জানুয়ারি ভালুকাপুর স্থগিত ভোট কেন্দ্রে ভোট গ্রহনের মধ্য এ আসনের চুড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়।

 

গৌরীপুর নিউজ/কাদির

 

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com