ময়মনসিংহবৃহস্পতিবার , ৮ ফেব্রুয়ারি ২০২৪

ময়মনসিংহে সড়কে ট্রাক আটকে চাঁদাবাজি করতেন তারা

অনলাইন ডেস্ক
ফেব্রুয়ারি ৮, ২০২৪ ১১:৩৫ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহে সড়কে পণ্যবাহী ট্রাকে চাঁদাবাজির সময় সময় ৫০ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার ময়মনসিংহ র‌্যাব-১৪ সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে ওই দিন সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত ময়মনসিংহ জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন ময়মনসিংহ সদর, তারাকান্দা, মুক্তাগাছা ও গৌরীপুর উপজেলা বিভিন্ন এলাকার মো. সিরাজুল ইসলাম, মো. হারুন, মো. লাল মিয়া, মো. সেলিম, মো. লৎফর রহমান, মো. বাদল, মো. শামিম হোসেন, মো. হৃদয় মিয়া, বকুল চন্দ্র সরকার, মো. শাহজাহান সাজু, মো. জনি, মো. সোলেয়মান, মো. মাসুদ, মো. আইনুল ইসলাম, মো. ইকবাল, মো. মোস্তফা, মো. আবু সাঈদ, মো. শফিকুল ইসলাম, মো. আব্দুর রহমান, মো. সিদ্দিক, মো. ময়েন মিয়া, মো. রায়হান, মো. আলমগীর, মো. জহিরুল ইসলাম, মো. জনি, মো. বিল্লাল হোসেন , মো. ফয়সাল, মো. জিয়া উদ্দিন, মো. সুমন মিয়া, মো. ফিরোজ মিয়া, মো. সিরাজ, মো. কামাল হোসেন, মো. ইয়াছিন মিয়া, মো. সোহাগ মিয়া, মো. রফিক মিয়া, মো. খাদিমুল ইসলাম, মো. লাল মিয়া, মো. শাহজাহান কবির, মো. আব্দুল হাই, মো. নুরুল আমীন, মো. শামিম হোসেন, মো. জাল্লাল উদ্দিন, মো. জসিম উদ্দিন, মো,. কাওছার হোসেন, মো. হুদয়, মো. সামিদুল ইসলাম, মো. হাবিব মিয়া, মো. রাসেল এবং মো. হৃদয়।

এ বিষয়ে ময়মনসিংহ র‌্যাব-১৪ সদর দফতরের উপপরিচালক মো. আনোয়ার হোসেন বলেন, প্রতি রাতে দেশের বিভিন্ন স্থান থেকে পণ্যবাহী ট্রাকসহ পণ্যবাহী যানবাহন ময়মনসিংহে প্রবেশের সময় লেজার লাইট, লাঠি ও বিভিন্ন সংকেতের মাধ্যমে গাড়ি থামিয়ে চালকদের কাছে অবৈধভাবে চাঁদা আদায় করে চক্রটি। কিছু কিছু ক্ষেত্রে তারা চাঁদা আদায়ের রশিদও চালকদের প্রদান করে থাকে। চাঁদাবাজরা প্রতিটি ট্রাক ও পণ্যবাহী যানবাহন থেকে ১৫০ থেকে ২৫০ টাকা চাঁদা আদায় করে। এই চক্র ময়মনসিংহের বিভিন্ন স্থান থেকে প্রতি রাতে পণ্যবাহী গাড়ির চালকদের কাছ থেকে লক্ষাধিক টাকা চাঁদা আদায় করে। গ্রেফতারের পর তাদের কাছ থেকে চাঁদা আদায়ের নগদ ৬০ হাজার ৮৬১ টাকা, ৪৩টি মোবাইল এবং বিপুল পরিমাণ চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করা হয়েছে।

 

জিএন/এইচ

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com