ময়মনসিংহরবিবার , ১৯ মে ২০২৪

খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবতে হবে

হলি সিয়াম শ্রাবণ
মে ১৯, ২০২৪ ১২:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকলল্পনা কর্মকর্তা ডা ইকবাল আহমেদ নাসের বলেছেন নিরাপদ পুষ্টিগুন সম্পন্ন খাবার সুস্থ জাতি গঠনে বিশেষ ভূমিকা পালন করে। সেজন্য খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবতে হবে।

জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে শনিবার দুপুরে জাতীয় পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমটিআই রফিকুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (গাইনি) ডা. আয়েশা বেগ, জুনিয়ার কনসালটেন্ট ডা. আতিকুর রহমান (মেডিসিন) আবাসিক মেডিকেল অফিসার রাজেন্দ্র দেবনাথ, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হেলাল উদ্দিন, গৌরীপুর নিউজ ডট কমের সম্পাদক ও গৌরীপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার প্রমুখ।

ডা. ইকবাল আহমেদ নাসের বলেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। সঠিক পরিমাণ ও সঠিক পুষ্টিকর খাদ্য খেতে না পারাই অপুষ্টির মূল কারণ। আমরা পুষ্টিহীন কাউকে দেখতে চাই না। স্মার্ট বাংলাদেশ বিনির্মানে সমৃদ্ধ জাতি গঠনে সঠিক পরিকল্পনা বাস্তবায়ন অত্যন্ত জরুর। বিষয়টি সর্বস্তরের মানুষের মধ্যে ছড়িয়ে দিতে হবে।

নিরাপদ ও পুষ্টিগুণ খাদ্যের উৎপাদন ও সরাবরাহ নিশ্চিত করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের দেশের খাবার অনেক পুষ্টিকর ও সুস্বাদু। তবে সব খাবার খাওয়ার আগে আমাদের সচেতন হতে হবে। সচেতনতার অভাবে ও কিছু অসাধু ব্যবসায়ী বেশি লাভের আশায় আমাদের ভেজাল খাবার খাওয়ায়। আমাদের নিরাপদ পুষ্টিগুন খাদ্যের খাদ্যের উৎপাদন ও সরবরাহ নিশ্চিত করতে হবে।

 

জিএন/এমআরকে/এইচ

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com