ময়মনসিংহমঙ্গলবার , ১৪ মে ২০২৪

পূর্বধলা উপজেলা নির্বাচন, জনপ্রিয়তায় এগিয়ে রফিকুল 

নিজস্ব প্রতিবেদক
মে ১৪, ২০২৪ ১১:৩৫ অপরাহ্ণ
Link Copied!

আসন্ন ২১ মে অনুষ্ঠেয় দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে নেত্রকোনার পূর্বধলায় জমে উঠেছে ভোটের প্রচারণা। ভোর থেকে রাত পর্যন্ত ভোটারদের কাছে ছুটছেন প্রার্থীরা। ভোটারদের মন জয় করতে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা প্রতিদিন ব্যবহার করছেন নতুন নতুন কৌশল। হাট-বাজার, পাড়া-মহল্লা দাপিয়ে বেড়াচ্ছেন তারা, বিতরণ করা হচ্ছে লিফলেট। প্রার্থীদের পক্ষে চলছে ব্যাপক মাইকিং। একই সময়ে প্রার্থীদের একাধিক মাইকিংয়ে সরগরম হয়ে উঠছে গোটা জনপদ।

অনলাইনেও চলছে ভোটের প্রচার। প্রার্থীদের পক্ষে তাদের অনুসারীরা সামাজিক যোগাযোগমাধ্যমেও ভোট চাচ্ছেন। প্রার্থী ছাড়াও ভোটের মাঠ সরগরম রেখেছেন তাদের পরিবারের সদস্য ও আত্মীয়স্বজনরা। তারাও নির্বাচনি মাঠ চষে বেড়াচ্ছেন। বিগত নির্বাচনে নির্বাচিত হয়ে কে কি করেছেন, নতুনরা জয়ী হলে কি করবেন, সেই প্রতিশ্রুতি নিয়ে ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে। ভোটারদের মধ্যেও দেখা যাচ্ছে বেশ আগ্রহ। তারাও হিসাবনিকাশ করতে শুরু করছেন-কার হাত ধরে হবে উপজেলা বাসীর ভাগ্য উন্নয়ন।

জানা গেছে, এ উপজেলায় প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ২১ জন প্রার্থী। চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ১১ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন। ভাইস চেয়ারম্যান পদে এবার ১১ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করলেও ভোটারদের মাঝে আভাস শোনা যাচ্ছে আইসক্রীম প্রতিক নিয়ে জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন উপজেলা যুবলীগ নেতা মো. রফিকুল ইসলাম। হাট-বাজার ও চা স্টলে এখন রফিকুল ইসলামের কর্মকাণ্ড নিয়ে চলছে জোর আলোচনা। কেননা বৈশ্বিক মহামারি করোনাকালে উপজেলার ১১টি ইউনিয়নের প্রতিটি গ্রামের অসহায় মানুষের খাদ্যসামগ্রী দিয়ে সহযোগিতা করেছিলেন। এছাড়াও নানামুখী সমাজ সেবায় কাজ করেছেন এবং বর্তমানেও করে যাচ্ছেন। যার কারণে সাধারণ মানুষের কল্যাণে একজন সদা নিবেদিত প্রাণ হিসেবে জনপ্রিয়তার শীর্ষস্থান দখল করে নিয়েছেন।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, উপজেলা যুবলীগ নেতা রফিকুল ইসলাম রাজনীতিতেও বেশ সক্রিয়। দলের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেওয়ার পাশাপাশি বিভিন্ন সামাজিক কল্যাণমূলক কাজেও অংশ নেন নিয়মিত। তাই সৎ ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে ভোটার ও নেতাকর্মীদের কাছে পরিচিতিও তার বেশি। অধিকাংশ ভোটার বলেন, মানুষের উপকার করেছেন বলে আজ তার ডাকে সাড়া দিচ্ছেন, অন্য সব প্রার্থীদের চেয়ে রফিকুলের গণজোয়ার বইছে প্রতিটি পাড়া মহল্লায়।

একটি মাদকমুক্ত, আধুনিক ও স্মার্ট উপজেলা গড়ার প্রত্যয় ব্যক্ত করে ভাইস চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম বলেন, অবহেলা ও সঠিক নেতৃত্বের অভাবে নাগরিক সুবিধাবঞ্চিত এই উপজেলার বাসিন্দারা। বিগত দিনে জনগণের প্রত্যাশা অনুযায়ী এখানে উন্নয়ন হয়নি।

পূর্বধলার উন্নয়নমূলক কাজ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার প্রতিশ্রুতি ব্যক্ত করে যুবলীগের এই নেতা বলেন, উপজেলাবাসী চাইলে এই নির্বাচনে আমি জয়লাভ করবো ইনশাআল্লাহ। সারা দেশে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনার উন্নয়নের যে জোয়ার বইছে সেই জোয়ারের সঙ্গে আমাদের উপজেলাকে এগিয়ে নিতে চাই।

 

গৌরীপুর নিউজ/এইচ

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com