ময়মনসিংহবৃহস্পতিবার , ১৬ মে ২০২৪

ভালুকায় গাছ চুরি ঠেকাতে রাস্তা কাটল বন বিভাগ

অনলাইন ডেস্ক
মে ১৬, ২০২৪ ৪:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ভালুকায় গাছ চুরি ঠেকাতে গভীর রাতে রাস্তা কেটে গর্ত করেছে বন বিভাগ। এতে ভোগান্তির মধ্যে পড়েছেন এলাকাবাসী। ঘটনাটি ঘটেছে হবিরবাড়ী ইউনিয়নের দক্ষিণ হবিরবাড়ী এলাকায়।

জানা গেছে, হবিরবাড়ীর ঢালী বাড়ি মোড় থেকে পূর্বে গ্রিন অরণ্য পার্ক অ্যান্ড রিসোর্টের দিকে গেছে একটি রাস্তা। সেখান থেকে একটি রাস্তা বেলাসিয়া পাড়া, আমতলী জব্বারের মোড় হয়ে গোফুর মৌলভীর মাজার এলাকা দিয়ে দক্ষিণ হবিরবাড়ীর দিকে গেছে। এই রাস্তা দিয়ে যাতায়াত করেন এলাকার বাসিন্দা, পোশাক শ্রমিক ও শিক্ষার্থীরা।

স্থানীয়রা জানান, মঙ্গলবার গভীর রাতে স্থানীয় বাসিন্দা আনিছুর রহমানের বাড়ির পাশে রাস্তার কিছু অংশ ভেকু দিয়ে পাঁচ-ছয় ফুট গর্ত করে কেটে ফেলে বন বিভাগের লোকজন। এলাকাবাসী টের পেয়ে রাস্তা কাটায় বাধা দিলেও বন বিভাগের লোকজন কর্ণপাত করেনি।

হবিরবাড়ী ইউপি সদস্য খলিলুর রহমান জানান, রাস্তাটি ইউনিয়ন পরিষদের। বন বিভাগের লোকজন রাস্তাটির কিছু অংশ কেটে গর্ত করে ফেলেছে। এতে ভোগান্তিতে পড়েছেন এলাকাবাসী।

ভালুকা রেঞ্জের হবিরবাড়ী বিট কর্মকর্তা আশরাফুল আলম খান বলেন, ‘রাস্তাটি বন বিভাগের ও হাঁটার রাস্তা। রাস্তাটি যে স্থানে কেটে গর্ত করা হয়েছে, তার পাশেই বন বিভাগের একটি বড় বাগান রয়েছে। সংঘবদ্ধ গাছ চোরেরা ওই বাগান থেকে প্রতিনিয়তই গাছ কেটে পিকআপ ভ্যানের মাধ্যমে ওই রাস্তা দিয়েই নিয়ে যায়। তাই ওই বাগানের কাছেই রাস্তার কিছু অংশ কেটে গর্ত করা হয়েছে, যাতে বাগানটি রক্ষা করা যায়।’

হবিরবাড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান তোফায়েল আহাম্মেদ বাচ্চু বলেন, ‘বন বিভাগের দাবিটিও যৌক্তিক। আমরা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে রাস্তার কাটা অংশে একটি ছোট কালভার্ট স্থাপনের সিদ্ধান্ত নিয়েছি। যাতে কোনো গাড়ি চলাচল করতে না পারে। শুধু জনগণ ওই রাস্তা দিয়ে চলাচল করতে পারে।’

 

জিএন/এইচ

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com