ময়মনসিংহশনিবার , ৮ জুন ২০২৪

গৌরীপুরে এক সাংবাদিকের নিউজ আরেক সাংবাদিক নিজের নামে চালিয়ে দেওয়ায় থানায় অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
জুন ৮, ২০২৪ ৮:২৭ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহের গৌরীপুরে কপি পেষ্ট অপসাংবাদিকদের বিরুদ্ধের সাংবাদিক আনোয়ার হোসেন শাহীন ৭ জুন (শুক্রবার) ময়মনসিংহের গৌরীপুর থানায় অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সুত্রে জানা যায়, ১৯৭১ ইং সনের একটি ঘটনাকে কেন্দ্র করে গবেশনা মূলক রির্পোট তৈরী করে ময়মনসিংহ থেকে প্রকাশিত দৈনিক আজকের বাংলাদেশে প্রেরণ করেন সাংবাদিক আনোয়ার হোসেন শাহীন। যা বর্ষ সংখ্যা ৪০, সংখ্যা ২৩৯ (মঙ্গলবার) ১৪ মে ২০২৪ দৈনিক আজকের বাংলাদেশের শেষ পৃষ্টায় “ছাবেদ হোসেন বেপারী মুক্তিযুদ্ধে ৫৩ বছরে ও শহীদ হিসাবে স্বীকৃতি পেলেন না” শিরোনামে সংবাদটি প্রকাশিত হয়।

১৬ ই মে সেই রির্পোট টি হুবহু “দৈনিক ভোরের ডাক” পত্রিকায় গৌরীপুরের সংবাদদাতা আল- ইমরান সাং- সিদলা শ্যামগঞ্জ, “মুক্তিযুদ্ধে ৫৩ বছরে স্বীকৃতি পেলেন না ছাবেদ হোসেন বেপারী” শিরোনাম দিয়ে ছাপিয়ে পপি (বর্তমান এমপি) আপার সৈনিক গ্রুপে পোষ্ট করেন।

বিষয়টি দৈনিক আজকের বাংলাদেশের গৌরীপুর প্রতিনিধি আনোয়ার হোসেন শাহীন জানতে পেরে প্রতিবাদ করেন।

সাংবাদিক আনোয়ার হোসেন শাহীন জানান, ৫৩ বছরের পূর্বের মুক্তিযুদ্ধের ঘটনাকে নিয়ে রির্পোটটি করতে যেয়ে আমার মাঠ পর্যায়ে কাজ করতে হয়েছে, তথ্য উপাত্ত যাছাই বাছাই করতে হয়েছে। রির্পোটটিতে ছবি যুক্ত করতে অনেকদিন অপেক্ষা করতে হয়েছে। যা অনেকটা কষ্টসাধ্য ব্যাপার। গবেষণা মূলক কাজটি কপি-পেস্ট করে তার নিউজ অপ সাংবাদিকরা নিজ নিজ নামে প্রকাশ করেন, যা গুরুতর অপরাধ। তা ছাড়া সে শামগঞ্জ প্রেসক্লাব সভাপতি পরিচয় দিয়ে নানা অপকর্ম করে আসছে। এ ব্যাপারে শামগঞ্জ বাজার ব্যাবসায়ী সমিতি উপজেলার নির্বাহী অফিসারের বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছে।

এ বিষয়ে আল-ইমরান জানান, থানায় অভিযোগের বেপারে আমি অবগত নই, উনার নিউজ আমি উনার থেকে অনুমতি নিয়েই করেছি। তিনি আরও বলেন, উনার এই নিউজ টি আরও একজন সাংবাদিক করেছেন কিন্তু আমার নামেই কেন অভিযোগ দিল?

এ বিষয়ে গৌরীপুর থানার ওসি সুমন চন্দ্র রায় বলেন, অভিযোগ পেয়েছি, আমাদের এখতিয়ারভুক্ত হলে ব্যবস্থা নিব।

 

গৌরীপুর নিউজ/এইচ

 

ইমেইলঃ news.gouripurnews@gmail.com