ময়মনসিংহমঙ্গলবার , ১ ফেব্রুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

নির্বাচন কর্মকর্তার পর এবার সাংবাদিক পেটালেন ইউপি চেয়ারম্যান!

স্টাফ রিপোর্টার
ফেব্রুয়ারি ১, ২০২২ ৭:১৭ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা নির্বাচন কর্মকর্তাকে পেটানোর পর সংবাদ প্রকাশের জেরে এবার স্থানীয় এক সাংবাদিককে মারধরসহ ব্যবসা প্রতিষ্ঠানে হামলার অভিযোগ ওঠেছে নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান এম এ কাইয়ূম ও তার লোকজনের বিরুদ্ধে। ৩০ জানুয়ারী স্থানীয় কলতাপাড়া বাজার এলাকায় সাংবাদিক মোঃ হায়দার আলী শাহীনের ব্যবসা প্রতিষ্ঠানে এ হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে।

হামলার শিকার সাংবাদিক শাহীন আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের ময়মনসিংহ জেলা শাখার সভাপতি। এ ঘটনায় ভুক্তভোগী সাংবাদিক গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর ও থানায় লিখিত অভিযোগ করেছেন।

সাংবাদিক মোঃ হায়দার আলী শাহীন জানান, গৌরীপুর উপজেলার ডৌহাখলা ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান এম এ কাইয়ুমের সন্ত্রাসী কর্মকান্ডের ঘটনায় ২৮ জানুয়ারি একটি অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশ করেন তিনি। এই নিউজ প্রকাশের জেরে চেয়ারম্যানের চাচাতো ভাই আমির হামযা হিমেল ও তার লোকজন ক্ষুব্দ হয়ে ৩০ জানুয়ারী কলতাপাড়া বাজারে শাহীনের ব্যবসায়ী প্রতিষ্ঠানে এসে তাকে প্রাণনাশের হুমকি দেন ও ১ লাখ ৮০ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অপরাগতা প্রকাশ করায় এসময় সাংবাদিককে অবরুদ্ধ করে মটর সাইকেলে তালা লাগিয়ে দেন হামযা ও তার লোকজন।

তিনি বলেন, ঘটনাটি জানা জানি হলে বিষয়টি মিমাংসার জন্য স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ তাৎক্ষণিক বসে আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা করেন। আলোচনার এক পর্যায়ে চেয়ারম্যান কাইয়ূম এসে শাহীনের কাছে মোট অংকের টাকা চাঁদা দাবি করেন। টাকা দিতে অস্বীকার করায় শাহীনকে মারধর ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর করা হয়। খবর পেয়ে গৌরীপুর থানার পুলিশের একটি দল ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করেন।

এ ব্যাপারে নব নির্বাচিত চেয়ারম্যান এম এ কাইয়ুমের মন্তব্য জানতে তাঁর মোবাইল নম্বরে কল করা হলে তিনি মিটিংয়ে আছেন, পরে কথা বলবেন বলে সাংবাদিকদের জানান।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ খান আব্দুল হালিম সিদ্দিকী সাংবাদিকদের জানান, এ ঘটনায় তিনি অভিযোগ পেয়েছেন, তদন্ত সাপেক্ষ ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসান মারুফ অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, এ ব্যাপারে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ ২৬ ডিসেম্বর গৌরীপুরে ইউপি পরিষদ নির্বাচনের দিন উপজেলা পরিষদ পাবলিক হলে নির্বাচনী ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে উপজেলা নির্বাচন কর্মকর্তা সজল চন্দ্র সরকার উপর হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করেন ইউপি চেয়ারম্যান এম এ কাইয়ূম ও তার লোকজন। এ ঘটনায় দায়েরকৃত মামলায় কারাভোগের পর অতি সম্প্রতি জামিনে মুক্ত হয়েছেন এই চেয়ারম্যান।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com