ময়মনসিংহবৃহস্পতিবার , ৪ এপ্রিল ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

ময়মনসিংহে ঈদের কেনাকাটা করতে আসা নারীদের টার্গেট করতো তারা

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ৪, ২০২৪ ১১:৩৮ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহে স্বর্ণের চেইন ও রিং ছিনতাই করে পালানোর সময় দুইজনকে গ্রেফতার করেছে র‍্যাব। বুধবার দিনগত রাত ১২টার দিকে ময়মনসিংহ র‍্যাব-১৪ সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে, মঙ্গলবার দুপুরে নগরীর দিঘারকান্দার ঢাকা বাইপাস এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- নগরীর গোয়াইলকান্দি এলাকার মৃত প্রসন্ন বণিকের ছেলে রনি বণিক (৩০) ও সদরের টান কাতলাসেন এলাকার মৃত লাল মিয়ার ছেলে রুমান মিয়া (২৫)।

র‍্যাব জানায়, ঈদকে কেন্দ্র করে নগরীতে চুরি, ছিনতাইসহ নানা অপরাধ বাড়তে পারে এমন আশঙ্কা থেকে র‍্যাব নিয়মিত বিভিন্ন এলাকায় টহল দিচ্ছে। মঙ্গলবার দুপুরে ঢাকা বাইপাসে টহল দিচ্ছিল র‍্যাবের একটি দল। এ সময় ঐ দুইজনের গতিবিধি দেখে সন্দেহ হলে তাদের পথরোধ করে জিজ্ঞাসাবাদ করে র‍্যাব। জিজ্ঞাসাবাদে তারা এলোমেলো কথা বলার একপর্যায়ে দৌড়ে পালানোর চেষ্টা করলে গ্রেফতার করা হয়। পরে তাদের দেহ তল্লাশি করে একটি স্বর্ণের চেইন ও কানের রিং পাওয়া যায়। যার আনুমানিক বাজারমূল্য ৩৬ হাজার ৮৬০ টাকা। এছাড়া তাদের সঙ্গে থাকা ফোল্ডিং চাকু উদ্ধার করা হয়।

র‍্যাব-১৪ সদর দফতরের অতিরিক্ত পুলিশ সুপার জুলফিকার আলী বলেন, তাদের জিজ্ঞাসাবাদে জানা যায়, ময়মনসিংহ শহরে এক নারী ঈদের কেনাকাটা করতে আসে। যখন তিনি ভিড়ের মধ্যে থাকে এমন সময় সু-কৌশলে এই স্বর্ণ নিয়ে পালিয়ে যায়। এই স্বর্ণ তারা বিক্রি করার জন্য স্বর্ণের দোকানের উদ্দেশ্যে যাচ্ছিল।

তিনি আরো বলেন, তাদের কাছ থেকে উদ্ধারকৃত চাকুটি চুরি করার কাজে ব্যবহার করা হতো। বাসাবাড়ি ও দোকানে লোকজন না থাকলে সেই সুযোগে টাকা-পয়সা, স্বর্ণালংকার ও মূল্যবান জিনিসপত্র সু-কৌশলে চুরি করে নিয়ে যাওয়া হতো। তাদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে। এ চক্রের সাঙ্গে জড়িত অন্যদের সনাক্ত করে আইনের আওতায় আনতে চেষ্টা চলছে।

 

জিএন/এইচ

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com